বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo বাকি টাকা চাওয়ায় কুমিল্লা কাপ্তান বাজারের জামিল সমিতির সভাপতিকে হুমকি দেওয়ার অভিযোগ Logo কুমিল্লায় কুখ্যাত ডাকাত সর্দার সাহেব আলী পুলিশের হাতে আটক Logo কুমিল্লা-৭,আসনের নৌকার মাঝি ডা.প্রাণ গোপাল দত্ত Logo বুড়িচংয়ে বিভিন্ন বিদ্যালয় খোলার প্রস্ততি;পরিদর্শনে জেলা শিক্ষা অফিসার Logo কুমিল্লায় বিপুল পরিমাণ ইয়াবাসহ এক নারী মাদক ব্যবসায়ী আটক Logo চলন্ত ট্রেনে মোবাইল ফোন ছিনতাইয়ের চেষ্টা;অধিকাংশ সময়ে ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে Logo কুমিল্লায় নির্মাণ সামগ্রী রেখে খেলার মাঠ দখল Logo কুমিল্লা -৭,উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ Logo কুমিল্লা জোড়া খুনের ঘটনার ২৪ ঘন্টার ভেতরেই খুনের রহস্য উন্মোচন ; ঘটনার জড়িত তিনজন গ্রেফতার Logo কুমিল্লায় মধ্যরাতে দুর্বৃত্তদের হাতে স্বামী-স্ত্রীকে শ্বাসরোধ করে হত্য; ঘটনাস্থলে পুলিশের একাধিক টিম তদন্ত করে মৃত দু’জনের লাস উদ্ধার

দেবিদ্বারে জমির নালায় এক ছেলে নবজাতকে নিয়ে এলাকায় তোলপাড়

কুমিল্লার অনুসন্ধান ডেস্ক : / ১৫৩ বার পঠিত
আপডেট : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪২ অপরাহ্ণ

Spread the love

সোহল রানাঃ

কুমিল্লার দেবিদ্বারে ফসলী খেতের পাশের নালায় পাওয়া বেওয়ারিশ এক ছেলে নবজাতকে নিয়ে তোলপাড়। বুধবার সকাল সাড়ে ৬টায় উপজেলার ১৬নং মোহনপুর ইউনিয়ন’র ১নং ওয়ার্ডের ভৈষেরকোট গ্রামের ‍ভূঁইয়া বাড়ির পাশে একটি ফসলী ক্ষেতের পানি নিষ্কাশনের নালা থেকে পথচারীদের কানে ভেসে আসে শিশুর কান্না। থমকে দাড়ায় পথচারিরা। ধীরে ধীরে দর্শক সাড়িতে জমতে থাকে শত শত উৎসুক জনতা। কেউ শিশুটিকে উদ্ধারে এগিয়ে না আসলেও, শিশুটিকে কোলে তুলে নেন ভৈষেরকোট গ্রামের সিঙ্গাপুর প্রবাসী তাজুল ইসলাম’র স্ত্রী গৃহবধূ সালমা আক্তার। অসুস্থ্য ও পোকামাকড়ের কামড়ে আক্রান্ত ক্ষতবিক্ষত শিশুটিকে মা’য়ের আদরে কোলে তুলে নেন তিনি এবং পরে দেবিদ্বার থানা পুলিশকে খবর দেন।

সংবাদ পেয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান কয়েকজন পুলিশ সদস্য নিয়ে স্থানীয় তুহিন মেম্বার’র সহায়তায় ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মঞ্জুর হোসেনসহ বেশ কয়েকজন চিকিৎসক ও নার্স’র সহযোগীতায় স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির সার্বিক চিকিৎসা সেবা দেয়া হয়। এরই মধ্যে শিশুটিকে দত্তক নিতে বেশ কয়েকজনের মৌখিক আবেদনও জানাতে দেখা যায়।

সংবাদ পেয়ে বুধবার সন্ধ্যায় শিশুটিকে দেখতে এবং তার খোঁজ খবর নিতে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান দেবিদ্বার উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম এবং সাবেক উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম।
তবে শিশুটিকে শুরুথেকে দত্তক পাওয়ার আশায় ভৈষেরকোট বিরাম বাড়ির মাহবুব সরকার’র স্ত্রী গৃহবধূ ডলি আক্তার শিশুটিকে দেখভাল করে যাচ্ছেন। তার এক কণ্যা ও তিন পুত্র সন্তান রয়েছে। তার তিনটি পুত্র সন্তানই প্রতিবন্ধি। তাই সে ছেলে শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখভাল করছেন, শিশুটির বস্ত্র ও দুধের ব্যবস্থাও করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির বলেন, দত্তক নিতে হলে অনেক আইনী জটিলতাও রয়েছে, যা সমাজসেবা অধিদপ্তর, স্বাস্থ্য কমপ্লেক্স, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন দপ্তরের সম্মতি থাকতে হবে। দত্তক নিতে আগ্রহীদের আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাইয়ের মাধ্যমে তা হস্তান্তরের ব্যবস্থা নিতে হবে। তার আগে অপেক্ষা করতে হবে শিশুটির বৈধ অভিভাবক কেউ আছে কিনা।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, উদ্ধারকৃত নবজাতক শিশুটিকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। সকালে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেই। শিশুটির আসল পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। শিশুটির বৈধ অভিভাবকের সন্ধান পেতে স্থানীয়দের সহযোগীতা কামনা করছি, তবে আমরাও তার পরিচয় জানার চেষ্টা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD