মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কুমিল্লায় পূর্বে বিরোধের জের ধরে সন্ত্রাসী বাবু’র নেতৃত্বে বহিরাগতদেরা দেশি অস্ত্র দিয়ে একবালিয়ার আহত তিনজন Logo কুমিল্লায় প্রতারক চক্রের পাঁচ সদস্য আটক Logo ময়নামতি ইউপির চেয়ারম্যান পদে আদনান হায়দার এর নির্বাচনে মাঠে জনতার ভোটে এগিয়ে Logo উদীয়মান তরুণদের আইকন ময়নামতি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আদনান হায়দারকে জনতার ভোটের মাধ্যমে সুনিশ্চিত বিজয় Logo কুমিল্লা সদরের সাংসদ বাহার এর সঙ্গে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুর এর ফুলের শুভেচ্ছা Logo ধর্মপুরে বিপুল গাঁজসহ দু’জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার Logo চান্দিনায় নৌকার প্রতীককে ৭টি ইউপি নির্বাচনে ভোটের মাঠে চেয়ারম্যান প্রার্থী এগিয়ে ; স্বতন্ত্র ও আওয়ামী লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ৬টিতে ভোটের জড়িপে এগিয়ে Logo আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, আইনমন্ত্রী, সাংসদ, প্রয়াত এড.আব্দুল মতিন খসরুর ভাগিনা বুড়িচং ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে এড.ইস্কান্দার আলী ভূইয়া কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র নেন Logo তারুণ্যের উচ্ছ্বাসে ভরা উদীয়মান চান্দিনা কৃষকলীগের নেতা ও মাইজখার ইউপি নির্বাচনে ৮নং ওয়ার্ডে মোরগ মার্কার মেম্বার পদে জালাল ভোটারের দ্বারপ্রান্তে,জয়ের লড়াইয়ে Logo শাহদৌলতপরে পিস্তলসহ ২জন গ্রেপ্তার

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, আইনমন্ত্রী, সাংসদ, প্রয়াত এড.আব্দুল মতিন খসরুর ভাগিনা বুড়িচং ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে এড.ইস্কান্দার আলী ভূইয়া কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র নেন

কুমিল্লার অনুসন্ধান ডেস্ক : / ৭১৮ বার পঠিত
আপডেট : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২, ৬:৪৫ পূর্বাহ্ণ

Spread the love

সাইফুল ইসলাম শিশির,কুমিল্লাঃ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য ও একাদশ জাতীয় সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী প্রয়াত এড. আব্দুল মতিন খসরু এর আপন বড় বোনের ছেলে সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃইস্কান্দার আলী ভূইয়া (আমির) গতকাল কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়ন পরিষদ এর নির্বাচন আগামী ৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সপ্তম ধাপের দলীয় মনোনয়নপত্র নেন এড.ইস্কান্দার আলী ভূইয়া (আমির) নৌকা পেতে দলীয় নেতাকর্মীদের কাছে দৌড়ঝাঁপ শুরু হয়েছে।এদিকে আগামী সপ্তম ধাপের ইউপি নির্বাচনে তফসিল ঘোষণা করার হয়েছে। এই ধাপে কুমিল্লার বুড়িচং ও দেবিদ্বার উপজেলার ২৪টি ইউনিয়নের তফসিল ঘোষণা হয়েছে বলে সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে। এদিকে নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ার পর এই দুটি উপজেলার ২৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোয়ন পেতে মনোনয়ন প্রত্যাশীরা দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে এসে আলাপ ও আলোচনা করে বলে জানা যায়।

বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রয়াত সাবেক আইনমন্ত্রী ও সাংসদ এড.মতিন খসরুর ভাগিনা এড.ইস্কান্দার আলী ভূইয়া (আমির) গত দুই / তিন বছর যাবত তিনি তার নিজ ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ জন্য তিনি দীর্ঘদিন ইউনিয়নের গরীব ও দুঃখী জণগণের পাশে বেশি ভাগ সময় দিয়ে এলাকায় যুবসমাজকে সুন্দর ও আলোরপথে এনেছেন। তরুণ ও কিশোরদের পড়াশোনা দিকেই মনোযোগ করার জন্য সকল অভিভাবক উদ্দেশ্যে তিনি বলেন.আপনার ছেলে পড়াশোনা পাশাপাশি কি করে সেদিকে লক্ষ রাখবেন।এলাকায় কোনো খারাপ লোকজনকে আপনার সুযোগ দিবে না।আমার জন্য আপনারা দোয়া করবেন।তিনি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে জন্য আগাম প্রচারণা শুরু করেছেন।

অন্যদিকে বিএনপির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরাও প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা ভোটারদের খোঁজ-খবর নেওয়াসহ করছেন কুশল বিনিময়।নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়নগুলোতে বইছে নির্বাচনী হাওয়া। সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন সামাজিক আচার-অনুষ্ঠান, ধর্মীয়সভা, সমাবেশে উপস্থিত হয়ে উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। দলীয় প্রতীক নৌকা পেতে মরিয়া হয়ে উঠেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা।এদের মধ্যে গত ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরাও নৌকা প্রতীক পাওয়ার আশায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া কোনো কোনো ইউনিয়নে যুবলীগের নেতারাও দলীয় মনোনয়ন পেতে নিজেদের চেয়ারম্যান প্রার্থীতা ঘোষণা দিয়ে প্রচারণা চালাচ্ছেন। দলীয় মনোনয়ন ও সমর্থনের জন্য এলাকায় দৌড়ঝাঁপ শুরু করেছেন তাঁরা। অনেকেই দলীয় মনোনয়ন পেতে ঢাকায় গিয়ে কেন্দ্রীয় ও কুমিল্লা দক্ষিণ জেলা নেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য তদবির শুরু করেছেন বলে জানা গেছে।ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে হাট-বাজার, রাস্তা-ঘাট, পাড়া-মহল্লায় প্রার্থীদের কে ভালো কে মন্দ এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে।অন্যদিকে ইউপি সদস্য পদের প্রার্থীরাও ভোটার ও সাধারণ মানুষের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করে প্রচারণা চালাচ্ছেন। চেয়ারম্যান প্রার্থীদের অনেকে দলীয় মনোনয়ন ও সমর্থন চেয়ে ব্যানার, ফেস্টুন, পোস্টার সাটিয়ে নিজের প্রার্থীতা জানান দিচ্ছেন।কয়েকজন প্রার্থীর সাথে কথা বলে জানা গেছে, গত ইউপি নির্বাচনে এলাকায় অনেক প্রার্থীর জনপ্রিয়তা থাকা সত্তে¡ও তাদের মনোনয়ন না দিয়ে স্থানীয় শীর্র্ষ নেতাদের পছন্দের ব্যক্তিদের মনোনয়ন দেওয়া হয়। এজন্য ওইসব জনপ্রিয় ব্যক্তিরা মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে একজন বিদ্রোহী প্রার্থী জয়ীও হয়েছেন। একারণে দলের স্থানীয় নেতাকর্মীরা দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে অন্য প্রার্থীর পক্ষে কাজ করার কারণেও দলীয় প্রার্থী পরাজিত হয়েছেন বলে গুঞ্জন রয়েছে।আগামী ইউপি নির্বাচনে এবারও দুটি উপজেলার ২৪টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য প্রচারণা শুরু করেছেন। এরমধ্যে গত ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরাও এ প্রচারণায় রয়েছেন। তবে দলীয় হাই কমান্ড থেকে বিদ্রোহীদের মনোনয়ন দেয়া হবে না বলে ইতোমধ্যে ঘোষণা দেওয়া হয়েছে। সেক্ষেত্রে মনোনয়ন বঞ্চিত হয়ে অনেকেই আবারও বিদ্রোহী প্রার্থী হবেন বলে তাদের সাথে কথা বলে জানা গেছে।প্রচারণায় থাকা প্রার্থীদের মধ্যে দলীয়ভাবে চূড়ান্ত সমাধান করা না হলে ভোটের মাঠে দলীয় প্রার্থী পরাজয় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে স্থানীয় নেতারা জানিয়েছেন।আওয়ামী লীগ সরকার টানা ক্ষমতায় থাকায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে নেতাদের অবস্থান শক্তিশালী করতে গ্রুপিং রয়েছে। ভোটের মাঠে নিজেদের অবস্থান না থাকলেও পাল্লা ভারি করতে তাঁরা বিভিন্ন কৌশলে রয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন। আর যারা তৃনমূলে ভোটারের সাথে রয়েছেন তাঁরা নেতাদের কাছে মুল্যায়িত হচ্ছেন না বলে একাধিক প্রার্থী অভিযোগ করেছেন। এজন্য আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর ভরাডুবি হওয়ার আশঙ্কা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD